দেশজুড়ে
নুসরাত হত্যার রায়ই প্রমাণ করে অপরাধী যেই হোক নিস্তার নেই
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ২৬ অক্টোবর ২০১৯নুসরাত হত্যার রায়ই প্রমাণ করে অপরাধী যেই হোক নিস্তার নেই
74
SHARES
স্বাধীন বিচার ব্যবস্থায় আওয়ামী লীগ সরকার হস্তক্ষেপ করে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার ফেনীর মহিপাল সার্কিট হাউসে নুসরাত হত্যা মামলার রায় প্রসঙ্গে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এ মামলার রায়ে ১৬ জনের সবার ফাঁসি হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের স্থানীয় সভাপতিও ছিলেন, তাকে চার্জশিট থেকে বাদ দেয়া হয়নি। সেও ফাঁসির রায় পেয়েছে। এ থেকেই প্রমাণ হয় অপরাধী যেই হোক তার নিস্তার নেই।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার দলের নেতা ও স্বজনরা তার অসুস্থতার যে চিত্র তুলে ধরেন, চিকিৎসকদের অবজারবেশন তেমন নয়। তারা এ অসুস্থাকে নিয়ে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। এটা নিয়ে তাদের দুরভিসন্ধি রয়েছে।

সেতুমন্ত্রী বলেন, দুই বছর হয়ে গেল কারাগারে খালেদা জিয়ার। তার মুক্তির জন্য চোখে পড়ার মতো কোনো আন্দোলন করতে পারেনি বিএনপি। তারা আন্দোলন করে বের করতে পারলে করুক আমার আপত্তি নেই। তারা শুধু হাঁক ডাক দিতে পারে। আন্দোলন করতে পারে না। খালেদা জিয়া অসুস্থ হলে চিকিৎসকরা জানাবেন।


জাতীয়
ধানমন্ডির বহুতল ভবনের আগুনে নারীর মৃত্যু
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ১২:১০ পিএম, ২৬ অক্টোবর ২০১৯ধানমন্ডির বহুতল ভবনের আগুনে নারীর মৃত্যু
602
SHARES
রাজধানীর ধানমন্ডিতে একটি বহুতল ভবনের তিন তলায় লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস। তবে আগুনে দগ্ধ এক শিশু ও এক নারীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ওই নারীকে মৃত ঘোষণা করেন।

শনিবার সকাল ৯টা ২৫ মিনিটে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রাসেল শিকদার জানান, ধানমন্ডির ৬/এ ঈদগাহ মাঠের পাশে ১২তলা ভবনের তৃতীয় তলায় আগুনের ঘটনা ঘটে। খবর পেয়ে ৩টি ইউনিট পাঠানো হয়। সকাল ১১টার দিকে আগুন পুরোপুরি নির্বাপিত হয়।

তিনি আরও জানান, আমরা আগুনে আহতের খবর পেয়েছি। তিনজনকে ঢামেক বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। তবে কেউ মারা গেছে এমন তথ্য এখনও মেলেনি।

গত ১২/০৫/২০১৯ তারিখে মা দিবসে আমি এই পোস্ট টি করেছিলাম কিন্তু আমার পোস্ট টি নির্বাচিত হয়নি কিন্তু গতকাল "সৈকত তালুকদার" নামে এক ভাই ঠিক একই পোস্ট টি করে, তার পোস্ট টি নির্বাচিত হয় এবং তাকে ২৫ পয়েন্ট দেওয়া হয়। মিলিমিশির প্রতিষ্ঠাতা/ এডমিনের কাছে আমার প্রশ্ন:
১) আমার কী অপরাধ ছিল যে আমার এই পোস্ট টি নির্বাচিত হয়নি?
২) আপনারা প্রতিদিন কিভাবে, কতগুলো পোস্ট নির্বাচিত করেন তার কোন সুস্পষ্ট ব্যাখা নেই। আমার পয়েন্ট 500 কাছাকাছি হওয়ায় আমার পোস্ট গুলো আর নির্বাচিত হচ্ছে না্। আপনারা বলতে পারেন আমার পোস্ট গুলো নির্বাচিত হওয়ায় মত না তাহলে গতকাল একই পোস্ট কিভাবে নিবাচিত হল? আপনাদের এমন আচারন স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি এবং অসততার আভাস পাওয়া যায়।
৩) ৭ দিন পার হয়ে যাওয়ার পর ও আমার মিলিমিশি এ্যাকাউন্ট ভেরিফাই হয় নি। অামার তো মনে হয় আমার পয়েন্ট 500 কাছাকাছি হওয়ায় আপনারা ইচ্ছাকৃত ভাবে এ্যাকাউন্ট ভেরিফাই করছেন না।
*** অামার আর মিলিমিশির সাথে থাকা উচিত হবে বলে মনে হয় না। এ্যাকাউন্ট deactivate করার অপশনটা অনেক খুজে ও পাইনি হয়ত বা নেই। তাই এ্যাকাউন্ট deactivate করার অপশনটা চালু করার জোর দাবি জানাচ্ছি।

12-Nov-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 4191 জন)
প্রশ্নঃ শিশুদের জন্য খেলাধুলা ‘মানসিক বিকাশ” ঘটানোর সহায়ক। খেলা সম্প্রীতির বন্ধন, খেলাধুলা শরীর ও মনকে ভাল রাখে। শরীর সুস্থ্য রাখার জন্য প্রতিদিন কমপক্ষে ৩০মি. ব্যায়াম/খেলাধুলা করতে হবে। বয়ষ্কদের খেলা-ধুলার সুয়োগ না থাকলে সকালে/বিকালে কমপক্ষে ১৫-২০মি. দৌড়ান/ব্যায়াম করা উচিত। একটা দৌড় প্রতিযোগিতায় আপনি দ্বিতীয় রানারকে টপকে গেলেন। আপনি এখন এই দৌড়ে কত নম্বরে আছেন?
(A) ১ম স্থানে
(B) ২য় স্থানে
(C) ৩য় স্থানে