About Sheikh Ishaque Ali

বিরুলিয়া জমিদার বাড়ি

বিরুলিয়া জমিদার বাড়ি ঢাকার কাছেই মিরপুর বেড়িবাঁধ সংলগ্ন তুরাগ নদীর পাশে এর অবস্থান। শহরের ইট পাথরের যান্ত্রিক পরিবেশ থেকে মুক্তি পেতে ঘুরে আসতে পারেন বিরুলিয়া জমিদার বাড়িতে। এখানে আসলে কিছুটা হলেও গ্রামের পরিবেশের ছোঁয়া পাবেন, আশেপাশের সবুজ গাছপালা, বাতাসে ঢেউ খেলানো ধানের ক্ষেত, গ্রামের এক পাশ দিয়ে বয়ে চলেছে তুরাগ নদী। বর্ষার মৌসুমে বিরুলিয়া গ্রামটি দূর থেকে দেখলে মনে হয় ভাসমান একটি দ্বীপের মত, চারিপাশে থৈথৈ করছে পানি আর পানি। বিরুলিয়া গ্রামের ইতিহাস-ঐতিহ্য অনেক প্রাচীনতম। বিরুলিয়া জমিদার বাড়িটি কালের সাক্ষী হয়ে এখনও দাঁড়িয়ে রয়েছে ইতিহাস আর ঐতিহ্য নিয়ে।

*** ঘুরতে গিয়ে যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলা থেকে বিরত থাকুন। আপনার আশেপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন।Collected

এই পাথর টি $4million বা ১৫মিলিয়ন সৌদি রিয়াল দামেও বিক্রি করলেন না_সৌদি নাগরিক!
👉এই পাথর টির ওজন ১৩১গ্রাম,এটা ঐ পাথরদের মধ্যে ১টি যা পবিত্র কোরান শরিফে সূরা ফিল"এ উল্লেখিত,আল্লাহ পবিত্র কাবা শরিফ রক্ষার জন্য আবাবেল পাখির মুখের মাধ্যমে বহন করে (ইয়েমেনীয় রাজা আবরাহা)শত্রুদের নিক্ষেপ করে ছিলেন!

23-Jan-2020 তারিখের কুইজ
প্রশ্নঃ বেশির ভাগ বিদ্যুৎ কেন্দ্র গুলি হল কয়লা ভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্র। এছাড়া কিছু জলবিদ্যুৎ ও গ্যাস বিদ্যুৎ কেন্দ্র রয়েছে। ব্যান্ডেল তাপবিদ্যুৎ কেন্দ্র কোথায় অবস্থিত?
(A) তামিলনাড়ু
(B) পশ্চিমবঙ্গ
(C) বিহার