গ্রীন টির উপকারিতা
নিজেকে সুন্দর আর সতেজ রাখতে চান? তাহলে রোজ চা পান করুন। সকালে ঘুম থেকে ওঠার পর এক কাপ চা আপনার মন ও মেজেজ তাজা করে দিতে পারে। কিন্তু জানেন কি একধরণের চা এর কথা যা পান করলে শুধু মন নয় আপনার শরীরকেও চাঙ্গা করে তুলবে। এর পাশাপাশি ত্বক ও চুল সুন্দর রাখতে এই চা খুবই কার্যকারী। এটি হল গ্রীন টি সবুজ চা ( Green Tea )। তেঁতো স্বাদের কারণে অনেকেই পান করতে পছন্দ করেন না গ্রীন টি। তবে এর নানাবিধ গুণাবলির কারণে এর জনপ্রিয়তা এবং প্রচলন বাড়ছে । সকালে শুধু এক কাপ পান করলেই আপনার পুরো শরীরের খেয়াল রাখবে। অন্যান্য যেকোনো পানীয়র থেকে সবথেকে উপকারী পানীয় এই গ্রীন টি। আগে এটি ওষুধ হিসাবে ব্যবহার হত।
শরীরের বিভিন্ন সমস্যা যেমন হৃদরোগের ঝুঁকি কমায়, রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে, শরীরের হাড় সুরক্ষিত রাখতে সহায়তা করে, রক্তের কোলেস্টেরলের মাত্রা কমে যায়, স্মরণশক্তি বৃদ্ধি পায়, ক্যান্সার প্রতিরোধে সহায়তা করে এবং শরীরের অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণে রাখে ।
১. গ্রীন টির সবথেকে বড় গুণ হল এটি যেকোনো ধরনের ক্যানসার প্রতিরোধ করতে সাহায্য করে এবং শরীরে ক্যানসার কে ছড়িয়ে পড়তে বাঁধা দেয়। যেমন স্কিন ক্যানসার, ব্রেস্ট ক্যানসার, লিভার ক্যানসার, প্রস্টেট ক্যানসার ইত্যাদি যেকোনো ক্যানসার প্রতিরোধ করতে পারে। এতে আছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট আর মিনারেলস যা শরীরকে সতেজ ও সুস্থ রাখে ।
২. বিভিন্ন গবেশনা থেকে দেখা গেছে যে যাঁরা প্রতিদিন ১ কাপ গ্রীন টি পান করেন তদের তুলনায় যাঁরা প্রতিদিন ৫ কাপ গ্রীন টি পান করেন তদের হার্ট অনেক বেশি ফিট থাকে । এছাড়াও শরীর থেকে খারাপ কোলেসটরেল কমিয়ে আমাদের হার্টকে সুস্থ রাখতে ও হার্টকে স্ট্রোকের হাত থেকে বাঁচাতে ভীষণভাবে সাহয্য করে।
৩ . আমরা প্রায় সবাই অতিরিক্ত ওজনের সমস্যায় কখনো না কখনো ভুগেছি । আর এই অতিরিক্ত ওজন কমাতে এর জুড়ি মেলাভার। শরীরের বিভিন্ন অংশের অতিরিক্ত মেদ ঝরিয়ে দেয় গ্রীন টী।
৪ . গ্রীন টি ত্বক ও চুল কে সুন্দর রাখতেও ভীষণ ভাবে উপকারী। তার সঙ্গে ত্বকের বিভিন্ন সমস্যা যেমন ব্রন , ফাটা ত্বকের সমস্যা এছাড়াও খুশকির মতো কঠিন সমস্যা থেকে মুক্তি দেয় এই গ্রীন টি। এটি ত্বক ও চুলকে ভেতর থেকে উজ্বল করে।
৫ . গ্রীন টির আরেকটি অসাধারণ গুণ হল এটি আমদের ব্রেনে রক্ত সঞ্চালনকে ঠিক রাখে। তারফলে ব্রেন দ্রুত এবং ঠিকঠাক কাজ করে।
৬ . প্রত্যেক দিন গ্রীন টি পান করলে মুখের দুর্গন্ধ থকেও মুক্তি পাওয়া যায়। গ্রীন টি মুখের মধ্যে থাকা ব্যাকটেরিয়া ও ভাইরাসকে নিয়ন্ত্রণ করে।

দেশে ৩ কোটি অবৈধ স্মার্টফোন বন্ধের প্রক্রিয়া শুরু
[ বিস্তারিত NEWS মেনুতে ]... Read More>>

রাশিয়ায় চীনা নাগরিক প্রবেশে নিষেধাজ্ঞা
... Read More>>

ক্যাসিনোকাণ্ড ও বিদেশে অর্থ পাচার: সিঙ্গাপুর যাচ্ছে দুদক টিম
... Read More>>

ভাল লাগলো এখানে জয়েন করে... Read More>>

আমি বিমুহিত এমন সুন্দর শোসাল সাইট পেয়ে। ... Read More>>

Milimishi is very unique company I can learn from here More things everybody can try ... Read More>>

18-Feb-2020 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 4723+)
প্রশ্নঃ পদ্মা সেতুর ফলে প্রত্যক্ষভাবে প্রায় ৪৪,০০০ বর্গ কিঃমিঃ বা বাংলাদেশের মোট এলাকার ২৯% অঞ্চলজুড়ে ৩ কোটিরও অধিক জনগণ প্রত্যক্ষভাবে উপকৃত হবে। বরিশালসহ পুরো দক্ষিণ অঞ্চলের সাথে রাজধানীর পরিবহণ ব্যায় ও সময় কমে আসবে। রেল, গ্যাস, বৈদ্যুতিক লাইন এবং ফাইবার অপটিক কেবল সম্প্রসারণের ব্যবস্থা রয়েছে। এই সেতুর ফলে দেশের জিডিপি উল্লেখ যোগ্য হারে বৃদ্ধি পাবে। পদ্মা সেতুর দৈঘ্য কত?
(A) ৬.১৫ কি. মি.
(B) ৪.৮ কিমি
(C) ৯.৫০ কি. মি.