ব্যান্ডেল পশ্চিমবঙ্গের রাজ্যের হুগলী জেলার চুঁচুড়া মহকুমার অন্তর্গত হুগলী চুঁচুড়া পৌরসভার একটি এলাকা। এখানে পর্তুগীজ উপনিবেশীকদের দ্বারা বসতি স্থাপিত হয় এবং এটি চন্দননগর পুলিশ কমিশনারের আওতাভুক্ত এলাকায় অবস্থিত। এটি কলকাতা মহানগর উন্নয়ন কর্তৃপক্ষ (কেএমডিএ) দ্বারা আচ্ছাদিত এলাকা মধ্যে রয়েছে। ব্যান্ডেল রেলওয়ে জংশন পূর্ব রেল জোনের একটি প্রধান রেল জংশন স্টেশন, এটি হাওড়া স্টেশন থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত।
বিটিপিএস
১৯৬৫ সালে ৮২.৫ মেগাওয়াট ক্ষমতার সাথে ব্যান্ডেল তাপবিদ্যুৎ কেন্দ্র চালু করা হয়েছিল। এটি এখন পর্যন্ত প্রসারিত হয়েছে এবং বর্তমানে ৫৩০ মেগাওয়াটের একটি নির্দিষ্ট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা রয়েছে। এটি পশ্চিমবঙ্গ বিদ্যুৎ উন্নয়ন কর্পোরেশন (ডব্লিউবিপিডিএলএল)-এর অধীনে পরিচালিত হয়।

আজকের জাতীয় দৈনিক পত্রিকা গুলোতে যায়গা হয়নি পিলখানা হত্যাকাণ্ডের খবর!
তাই বলে কি এদেশের মানুষ ভুলে গেছে তাদের শ্রেষ্ঠ সন্তানদের?

২০০৯ সালে ২৫ শে ফেব্রুয়ারী পিলখানায় শহীদ হওয়া সকল অফিসারের নাম ছবিসহ:-

০১. শহীদ মেজর জেনারেল শাকিল আহমেদ

০২. শহীদ ব্রিগেডিয়ার জেনারেল মো. জাকির হোসেন

০৩. শহীদ ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আব্দুল... Read More>>

চিত্রনায়ক সালমান শাহ'র মৃত্যুর কারণ আত্মহত্যা উল্লেখ করে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে ৬০০ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন দাখিল করেন পিবিআইয়ের পরিদর্শক সিরাজুল ইসলাম।

এ বিষয়ে আদালত পুলিশের নন-জিআর শাখার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই আনিছুর রহমান... Read More>>

করোনা নিয়ে সুখবর দিচ্ছে ইরান
[বিস্তারিত জানতে News মেনুতে ক্লিক/টার্চ করুন]
... Read More>>

ভুয়া জন্মদিন পালন: খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন
[বিস্তারিত জানতে News মেনুতে ক্লিক/টার্চ করুন]
... Read More>>

উত্তাল দিল্লিতে ১৪৪ ধারা জারি, নিহত ৭
সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে সমর্থক ও বিরোধীদের মধ্যে উত্তাল ভারত। মঙ্গলবার সকাল থেকে ফের উত্তপ্ত হয়ে উঠে দিল্লির ব্রহ্মপুর এলাকা। ইতোমধ্যে সংঘর্ষে এক পুলিশ কনস্টেবলসহ ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত অন্তত ১০৫ জন।

... Read More>>

আরও বেপরোয়া করোনাভাইরাস, বেরিয়ে এল সংক্রমণের নতুন তথ্য
[বিস্তারিত জানতে News মেনুতে ক্লিক/টার্চ করুন]

... Read More>>

23-Feb-2020 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 4861+)
প্রশ্নঃ বাংলাদেশটা আসলেই অপরূপ! আমরা বাংলাদেশের সৌন্দয্য সম্পর্কে জানিনা বিধায় দেশের বাহিরে ঘুরতে যাই।পাহার, ঝণা, অপরূপ চা বাগান, নদী, সুন্দরবন, সমুদ্র ইত্যাদি দিয়ে অপরূপ সৌন্দয্য মোড়ানো ৬৪টি জেলা। আমরা বাংলাদেশের ৬৪টি জেলাই দেখে শেষ করতে পারি না, অথচ অবসর সময় কাটাতে চলে যাই দেশের বাহিরে। বাংলাদেশে একমাত্র গরম পানির ঝর্ণা কোথায় অবস্থিত?
(A) সীতাকুণ্ড পাহাড়, চট্টগ্রাম
(B) হীমছড়ি, কক্সবাজার
(C) তাজিংডং, বান্দরবন