যুদ্ধের আতঙ্কও ছেপে গেছে করোনাভাইরাসের হানায়। হু হু করে মৃতের সংখ্যা বাড়ছে চীনে। ইতিমধ্যেই ৯০৮ ছাড়িয়ে গেছে এই সংখ্যা। প্রাণঘাতী এই করোনাভাইরাস কেবল চীন নয় বিশ্বজুড়েই আতঙ্ক ছড়াচ্ছে। এরইমধ্যে সেই আতঙ্ক আরও উসকে দিল চাইনিজ খাবার। তাই করোনাভাইরাস সংক্রমণের ফলে অনেকেই ভয়ে ছাড়ছেন চাইনিজ খাবার।

অনেকের ধারণা, চাইনিজ ফুডের বিভিন্ন ধরনের সস, চাউমিন থেকেই ছড়াচ্ছে করোনাভাইরাস। তাই অনেকেই ছাড়ছেন চাইনিজ ফুড। আবার বিভিন্ন সংবাদমাধ্যম ও সোশ্যাল মিডিয়াও বলছে একই কথা। এর আগেও অনেক ভাইরাস ছড়িয়েছিল ফাস্ট ফুড ও মাংস থেকেই। তাই এবারও এমন হতে পারে বলে মনে করছেন অনেকেই।

এদিকে, ভারতসহ অন্য দেশগুলোর রেস্তোরাঁয় যেসব চাইনিজ ডিশ বিক্রি হয়, সেগুলোর প্রায় সবগুলিতেই চিকেন থাকে। এই কারণেই সস, চাউমিনের পাশাপাশি চিকেনের প্রতিও ভীতি তৈরি হচ্ছে সাধারণ মানুষের মনে।
তবে বিশ্ব সাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এবং 'সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন প্রোগ্রাম'-এর ওয়েবসাইট থেকে জানা যাচ্ছে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার কারণগুলির ঝুঁকির তালিকায় চাইনিজ খাবার খাওয়া পড়ে না।

সূত্রঃ বিডি প্রতিদিন/এনায়েত করিম

দেশে ৩ কোটি অবৈধ স্মার্টফোন বন্ধের প্রক্রিয়া শুরু
[ বিস্তারিত NEWS মেনুতে ]... Read More>>

রাশিয়ায় চীনা নাগরিক প্রবেশে নিষেধাজ্ঞা
... Read More>>

ক্যাসিনোকাণ্ড ও বিদেশে অর্থ পাচার: সিঙ্গাপুর যাচ্ছে দুদক টিম
... Read More>>

ভাল লাগলো এখানে জয়েন করে... Read More>>

আমি বিমুহিত এমন সুন্দর শোসাল সাইট পেয়ে। ... Read More>>

Milimishi is very unique company I can learn from here More things everybody can try ... Read More>>

18-Feb-2020 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 4722+)
প্রশ্নঃ পদ্মা সেতুর ফলে প্রত্যক্ষভাবে প্রায় ৪৪,০০০ বর্গ কিঃমিঃ বা বাংলাদেশের মোট এলাকার ২৯% অঞ্চলজুড়ে ৩ কোটিরও অধিক জনগণ প্রত্যক্ষভাবে উপকৃত হবে। বরিশালসহ পুরো দক্ষিণ অঞ্চলের সাথে রাজধানীর পরিবহণ ব্যায় ও সময় কমে আসবে। রেল, গ্যাস, বৈদ্যুতিক লাইন এবং ফাইবার অপটিক কেবল সম্প্রসারণের ব্যবস্থা রয়েছে। এই সেতুর ফলে দেশের জিডিপি উল্লেখ যোগ্য হারে বৃদ্ধি পাবে। পদ্মা সেতুর দৈঘ্য কত?
(A) ৬.১৫ কি. মি.
(B) ৪.৮ কিমি
(C) ৯.৫০ কি. মি.