পাসপোর্ট নিতে আর রিয়াদ দূতাবাসে যেতে হবে না প্রবাসীদের

....
.....
রিয়াদ ও তার আশপাশ অঞ্চলের প্রবাসীদের পাসপোর্ট সেবা সহজীকরণ এবং পাসপোর্ট সেবাকে প্রবাসীদের দোরগোড়ায় পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছে রিয়াদের বাংলাদেশ দূতাবাস। আগামী ১ ফেব্রুয়ারি থেকে স্থানীয় প্রবাসীদের পাসপোর্ট নবায়ন করার জন্য রিয়াদ দূতাবাসে যেতে হবে না।

বুধবার রিয়াদের বাংলাদেশ দূতাবাসের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।
সংবাদ সম্মেলনে তিনি জানান: সৌদি আরবের সাথে বর্তমান সরকারের যে অভূতপূর্ব সম্পর্ক রয়েছে, তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক প্রবাসীদের কল্যাণে এই পদক্ষেপ নেয়া হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে প্রবাসীদের আর পাসপোর্ট সেবা নিতে দূতাবাসে এসে দীর্ঘ লাইন দিয়ে অপেক্ষা করতে হবে না। প্রাথমিকভাবে এই সেবা শুধু রিয়াদ ও তার আশেপাশে কর্মরত প্রবাসীদের জন্য প্রযোজ্য হবে।
সৌদি সরকারের রাষ্ট্রীয় ডাক বিভাগ সৌদি পোস্ট এর ৩৪টি এবং রিয়াদে অবস্থিত প্রবাসী সেবা কেন্দ্রের চারটি শাখার মাধ্যমে প্রবাসীরা সহজে পাসপোর্ট নবায়ন সেবা নিতে পারবেন এবং নবায়নকৃত পাসপোর্ট এর ডেলিভারিও সংশ্লিষ্ট পোস্ট অফিস ও সেবা কেন্দ্র থেকেই দেয়া হবে।
....
....
এই সেবা শীঘ্রই জেদ্দা, মদিনা, মক্কা, দাম্মাম আল জুবাইল তাবুক আবহা খামিস মোশায়েত ও তার আশপাশ এলাকায় চালু হবে।

তিনি জানান: আগামী ১ ফেব্রুয়ারি থেকে প্রবাসীরা, রিয়াদের বাথা পোস্ট অফিস, ওয়েস্টার্ন ওরাইজা ডিস্ট্রিক্ট পোস্ট অফিস, আল সিফা ডিস্ট্রিক পোস্ট অফিস, ওয়েস্টার্ন নাসিম ডিস্ট্রিক্ট পোস্ট অফিস, আল্ল রাওদা ডিস্ট্রিক্ট পোস্ট অফিস, আল ওয়াদি ডিস্ট্রিক্ট পোস্ট অফিস, আল মালাজ ডিস্ট্রিক্ট পোস্ট অফিস, আল মাসেফ ডিস্ট্রিক্ট পোস্ট অফিস, আল সানাইয়া ডিস্ট্রিক্ট পোস্ট অফিস, আল ওলাইয়া ডিস্ট্রিক্ট পোস্ট অফিস, আল উলা পোস্ট অফিস, আল সানাইয়া আলথানিয়া পোস্ট অফিস, নাসেজ পোস্ট অফিস, সাফারাত পোস্ট অফিস, হায়ের পোস্ট অফিস, আরকাহ পোস্ট অফিস, আল খারিজ অঞ্চলের আল খারিজ পোস্ট অফিস, আফলাজ অঞ্চলের জন্য আফলাজ পোস্ট অফিস, আল হারিক অঞ্চলের জন্য আল হারিক পোস্ট অফিস, দাঁড়াইয়া অঞ্চলের দাঁড়াইয়া পোস্ট অফিস, দোয়া দমি অঞ্চলের জন্য দোয়া দমি পোস্ট অফিস ,জুলফা অঞ্চলের জন্য জুলফা পোস্ট অফিস, আল সিলেট অঞ্চলের পোস্ট অফিস, আলকোয়া অঞ্চলের আলকোয়া পোস্ট অফিস, মাজমাহ অঞ্চলের পোস্ট, মু জামিয়াহ অঞ্চলের জন্য মু জামিয়াহ পোস্ট অফিস, তাহদিক অঞ্চলের জন্য তাহদিক পোস্ট অফিস, হুরাই মেলা অঞ্চলের জন্য হুরাই মেলা পোস্ট অফিস, হাউতাট বনি তামিম অঞ্চলের জন্য হাউতাট পোস্টঅফিস, রেমাহ অঞ্চলের পোস্ট অফিস, শাখরা অঞ্চলের পোস্ট অফিস , ধারমা অঞ্চলের পোস্ট অফিস, আফিফ অঞ্চলের জন্য অফিফ পোস্ট অফিস, ওয়াদি দাওয়াসির অঞ্চলের জন্য ওয়াদি দাওয়াসির পোস্ট অফিস এর সার্ভিসসমূহ থেকে পাসপোর্ট নবায়নের নির্ধারিত চার্জ জমা দিয়ে রশিদ সংগ্রহ করে সহজেই এই সেবা নিতে পারবেন।

সংশ্লিষ্ট শাখাসমূহ থেকে সেবা নিতে গিয়ে যেকোনো ধরনের হয়রানি অথবা অতিরিক্ত ফি প্রদান সংক্রান্ত যেকোনো অভিযোগ সরাসরি দূতাবাসে জানাতে পারবেন ভুক্তভোগী প্রবাসীরা।###Collected

দেশে ৩ কোটি অবৈধ স্মার্টফোন বন্ধের প্রক্রিয়া শুরু
[ বিস্তারিত NEWS মেনুতে ]... Read More>>

রাশিয়ায় চীনা নাগরিক প্রবেশে নিষেধাজ্ঞা
... Read More>>

ক্যাসিনোকাণ্ড ও বিদেশে অর্থ পাচার: সিঙ্গাপুর যাচ্ছে দুদক টিম
... Read More>>

ভাল লাগলো এখানে জয়েন করে... Read More>>

আমি বিমুহিত এমন সুন্দর শোসাল সাইট পেয়ে। ... Read More>>

Milimishi is very unique company I can learn from here More things everybody can try ... Read More>>

18-Feb-2020 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 4723+)
প্রশ্নঃ পদ্মা সেতুর ফলে প্রত্যক্ষভাবে প্রায় ৪৪,০০০ বর্গ কিঃমিঃ বা বাংলাদেশের মোট এলাকার ২৯% অঞ্চলজুড়ে ৩ কোটিরও অধিক জনগণ প্রত্যক্ষভাবে উপকৃত হবে। বরিশালসহ পুরো দক্ষিণ অঞ্চলের সাথে রাজধানীর পরিবহণ ব্যায় ও সময় কমে আসবে। রেল, গ্যাস, বৈদ্যুতিক লাইন এবং ফাইবার অপটিক কেবল সম্প্রসারণের ব্যবস্থা রয়েছে। এই সেতুর ফলে দেশের জিডিপি উল্লেখ যোগ্য হারে বৃদ্ধি পাবে। পদ্মা সেতুর দৈঘ্য কত?
(A) ৬.১৫ কি. মি.
(B) ৪.৮ কিমি
(C) ৯.৫০ কি. মি.