হারিসাহ্ ইবনু অহব (রাঃ) হতে বর্ণিত। তিনি বলেন, আমি নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-কে বলতে শুনেছি, তোমরা সদাকাহ কর, কেননা তোমাদের ওপর এমন যুগ আসবে যখন মানুষ আপন সদাকাহ নিয়ে ঘুরে বেড়াবে কিন্তু তা গ্রহণ করার মত কাউকে পাবে না। (যাকে দাতা দেয়ার ইচ্ছা করবে সে) লোকটি বলবে, গতকাল পর্যন্ত নিয়ে আসলে আমি গ্রহণ করতাম। আজ আমার আর কোন প্রয়োজন নেই।
(সহীহুল বুখারী, হাদিস নং- ১৪১১)

[(১৪২৪, ৭১২০, মুসলিম ১২/১৭, হাঃ ১০১১, আহমাদ ১৮৭৫১)]

(আধুনিক প্রকাশনীঃ ১৩১৯, ইসলামিক ফাউন্ডেশনঃ ১৩২৫)

হাদিসের মানঃ সহিহ

সম্প্রতি ডেঙ্গু-মশা ছড়ানোর ভয়ে বাড়ি, ছাদ ও বারান্দার টবের গাছ কেটে ফেলা, এমনকি সম্প্রতি জনপ্রিয় হওয়া ছাদবাগান করাও বন্ধ করে দিচ্ছেন শহুরে বাসিন্দারা। আর নার্সারিগুলোতেও গাছ বেচা-বিক্রি কমার তথ্যও মিলছে অহরহ। অবাক করা ঘটনা হলো নগর কর্তৃপক্ষ ডেঙ্গু-প্রতিরোধে মনিটরিং কার্যক্রম জোরদার করায় মামলা ও জরিমানার আতঙ্কে ভাড়াটিয়াদের জোরপূর্বক... Read More>>

সৌদি আরবের রাজধানী রিয়াদে সোমবার ইয়েমেনের এক ব্যক্তি স্টেজ শোতে অংশ নেয়া তিন জনকে ছুরিকাঘাত করে। দেশটির পুলিশ এ খবর জানায়। সৌদি আরব গত কয়েক দশকের কট্টর রক্ষণশীলতা থেকে বেরিয়ে আসতে শুরু করার পর এটিই প্রথম এ ধরণের হামলা।

... Read More>>

ল্যাপটপ জিতুন !!!
......................
মিলিমিশিতে মাত্র ২৫৫০০ ক্রেডিট জমা করেই... Read More>>

আমি এটা বুঝি না। দুটি ট্রেন আবার মুখোমুখি সংঘর্ষ হয় কিভাবে। রেলের সিগনার ব্যাবস্থায় এত দ্রুতি হলো কিভাবে?... Read More>>

12-Nov-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 2623 জন)
প্রশ্নঃ শিশুদের জন্য খেলাধুলা ‘মানসিক বিকাশ” ঘটানোর সহায়ক। খেলা সম্প্রীতির বন্ধন, খেলাধুলা শরীর ও মনকে ভাল রাখে। শরীর সুস্থ্য রাখার জন্য প্রতিদিন কমপক্ষে ৩০মি. ব্যায়াম/খেলাধুলা করতে হবে। বয়ষ্কদের খেলা-ধুলার সুয়োগ না থাকলে সকালে/বিকালে কমপক্ষে ১৫-২০মি. দৌড়ান/ব্যায়াম করা উচিত। একটা দৌড় প্রতিযোগিতায় আপনি দ্বিতীয় রানারকে টপকে গেলেন। আপনি এখন এই দৌড়ে কত নম্বরে আছেন?
(A) ১ম স্থানে
(B) ২য় স্থানে
(C) ৩য় স্থানে