ব্যান্ডেল পশ্চিমবঙ্গের রাজ্যের হুগলী জেলার চুঁচুড়া মহকুমার অন্তর্গত হুগলী চুঁচুড়া পৌরসভার একটি এলাকা। এখানে পর্তুগীজ উপনিবেশীকদের দ্বারা বসতি স্থাপিত হয় এবং এটি চন্দননগর পুলিশ কমিশনারের আওতাভুক্ত এলাকায় অবস্থিত। এটি কলকাতা মহানগর উন্নয়ন কর্তৃপক্ষ (কেএমডিএ) দ্বারা আচ্ছাদিত এলাকা মধ্যে রয়েছে। ব্যান্ডেল রেলওয়ে জংশন পূর্ব রেল জোনের একটি প্রধান রেল জংশন স্টেশন, এটি হাওড়া স্টেশন থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত।
বিটিপিএস
১৯৬৫ সালে ৮২.৫ মেগাওয়াট ক্ষমতার সাথে ব্যান্ডেল তাপবিদ্যুৎ কেন্দ্র চালু করা হয়েছিল। এটি এখন পর্যন্ত প্রসারিত হয়েছে এবং বর্তমানে ৫৩০ মেগাওয়াটের একটি নির্দিষ্ট বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা রয়েছে। এটি পশ্চিমবঙ্গ বিদ্যুৎ উন্নয়ন কর্পোরেশন (ডব্লিউবিপিডিএলএল)-এর অধীনে পরিচালিত হয়।

BalEr ApK EiDa 😶
ReacT oI NaiGa 🐸... Read More>>

বদলে যাচ্ছে পরীক্ষার গ্রেডিং

পদ্ধতিদেশের সব পাবলিক পরীক্ষায় গ্রেডিং পদ্ধতির যে সংস্কারের কথা বলা হচ্ছিল তা চলতি শিক্ষাবর্ষে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফলের মাধ্যমে কার্যকর হতে যাচ্ছে। আন্তর্জাতিক অঙ্গনের সঙ্গে মিলিয়ে পুরোনো পদ্ধতি জিপিএ-ফাইভের পরিবর্তে পরীক্ষার ফলাফলের... Read More>>

আমার প্রিয় মানুষ... Read More>>

সপ্ন!! ❤... Read More>>

ভারতীয় নয় মিস জাপান প্রিয়াঙ্কা বাংলাদেশি বংশোদ্ভুত
[ বিস্তারিত NEWS মেনুতে ]

... Read More>>

18-Feb-2020 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 4752+)
প্রশ্নঃ পদ্মা সেতুর ফলে প্রত্যক্ষভাবে প্রায় ৪৪,০০০ বর্গ কিঃমিঃ বা বাংলাদেশের মোট এলাকার ২৯% অঞ্চলজুড়ে ৩ কোটিরও অধিক জনগণ প্রত্যক্ষভাবে উপকৃত হবে। বরিশালসহ পুরো দক্ষিণ অঞ্চলের সাথে রাজধানীর পরিবহণ ব্যায় ও সময় কমে আসবে। রেল, গ্যাস, বৈদ্যুতিক লাইন এবং ফাইবার অপটিক কেবল সম্প্রসারণের ব্যবস্থা রয়েছে। এই সেতুর ফলে দেশের জিডিপি উল্লেখ যোগ্য হারে বৃদ্ধি পাবে। পদ্মা সেতুর দৈঘ্য কত?
(A) ৬.১৫ কি. মি.
(B) ৪.৮ কিমি
(C) ৯.৫০ কি. মি.