কুরআন অনুবাদ করে মুসলমান হলেন মার্কিন যাজক স্যামুয়েল --- কালের কন্ঠ

মার্কিন এক যাজক মুসলমান হওয়ার পর বলেছেন, সৌদি আরবে যাওয়ার পর বন্ধুত্বপূর্ণ আতিথেয়তায় মুগ্ধ হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। মঙ্গলবার সৌদি গণমাধ্যম সাবাককে দেওয়া এক সাক্ষাৎকারে সাবেক মার্কিন যাজক স্যামুয়েল আর্ল শ্রপশায়ার এ কথা বলেছেন।

৭০ বছর বয়সী স্যামুয়েল জানান, মার্কিন গণমাধ্যমগুলোতে মুসলমানদের নেতিবাচকভাবে উপস্থাপনের পরিপ্রেক্ষিতে ২০১১ সালে প্রথমবার সৌদিতে যান পবিত্র কুরআনকে নতুনভাবে অনুবাদের জন্য।

তবে সৌদি আরবে গিয়ে একেবারেই ভিন্ন ধরনের পরিস্থিতি লক্ষ করেন তিনি। তিনি বলেন, আমি সেখানে অনেক ভালো মানুষ দেখতে পাই। আমি মুসলিম কিংবা অমুসলিম, সেটা বিবেচনা না করে কেবল মানুষ হিসেবে আমার সঙ্গে তারা ভালো আচরণ করে।

জেদ্দায় থেকে কুরআনের অনুবাদের কাজ করার সময় যে আতিথেয়তা পেয়েছেন তিনি, সেটাই তাকে ইসলামের প্রতি ভালোলাগা তৈরি করে দিয়েছে।

তিনি বলেন, সৌদিবাসীদের শুধু এক আল্লাহর উপাসনা করে এবং তাদের ভালো নৈতিকতা রয়েছে।

বর্তমানে তিনি সৌদি আরবেই আছেন। শান্তি ও সংহতির জন্য মুসলমানদের কণ্ঠস্বর নামে অলাভজনক সংগঠন প্রতিষ্ঠা করেছেন তিনি।
link: https://www.kalerkantho.com/online/world/2019/05/21/771962?fbclid=IwAR2HLahbCwGSXP7DKiMZKSjlfwg2RpRNO0obs4D_awTTVIlUvI5Ryv6cVHM

আধুনিকতার যুগে হারিয়ে গেল। পুরোনো সেই স্মৃতিগুলো।... Read More>>


ক্যানসার ও হৃদরোগ ঠেকাতে এই বিষয়েই ভরসা রাখার পরামর্শ বিশেষজ্ঞদের

হৃদয় ভাল রাখলেই শরীর থাকবে ফিট।

ছোটবেলায় কেনা সাইকেলটা এ বার ধুলো ঝেড়ে বার করুন!

ক্যানসার থেকে হার্টের অসুখ, মুশকিল আসান হবে এতেই! অন্তত এমনটাই মত গ্লাসগো বিশ্ববিদ্যালয়ের গবেষকদের। প্রতি দিন এক বা দু’ক্ষেপে ঘণ্টাখানেক সাইকেল চালানো কমিয়ে দিতে পারে ৪৫ শতাংশ... Read More>>

তোমরা তো দেখো বাজার দর আর
মন্দা অর্থনীতি
কেউ তো বলো না ভাঙলে হৃদয়
কী হবে তার গতি... Read More>>

কুতায়বা (রহঃ) ... আবদুল্লাহ ইবনু আমর রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত, তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ পিতামাতাকে গালিগালাজ করা কবীরা গুনাহ। সাহাবীরা বললেনঃ ইয়া রাসূলাল্লাহ! কোন ব্যক্তি কি তার পিতামাতাকে গালিগালাজ করতে পারে? তিনি বললেনঃ তা, কেউ অন্যের পিতাকে গালি দিল ফলে সে তার পিতাকেও গালি দিল; কেউ কারোর মাকে... Read More>>

17-Feb-2020 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 4155+)
প্রশ্নঃ অপচয় কর না, অভাব হবে না। কাগুজে টাকা বাংলাদেশের কেন্দ্রীয় ব্যাংক "বাংলাদেশ ব্যাংক" কর্তৃক প্রবর্তিত হয়। কিন্তু; ৳১, ৳২ এবং ৳৫ টাকার নোট এবং ধাতব মুদ্রা যেগুলো বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বে প্রচলিত হয়। বাংলাদেশে এক হাজার টাকা মূল্যের নোট কোন সাল থেকে চালু হয়?
(A) ২০০৮
(B) ২০০০
(C) ২০১০