Login or join & update yourself. Login/Join

নির্বাচিত পোস্ট সমূহ >>

দুনিয়াতে সবচেয়ে সহজ হলো
অন্যের সমালোচনা করা,
আর সবচেয়ে কঠিন হলো
নিজেকে সংশোধন করা।

---হযরত আলী (রা:)... Read More>>

আজকের ‘মিলিমিশি’ কুইজ (07/06/2019)
--
ইসলাম ধর্মের বড় দুটি উৎসব হলো ঈদ-উল-ফিতর (রমজানের ঈদ) ও ঈদউল আজহা (কুরবানির ঈদ), হিন্দু ধর্মের সব থেকে বড় উৎসব হলো দুর্গাপূজা, খ্রিষ্টান ধর্মের সব থেকে বড় উৎসব হলো বড়দিন (ক্রিসমাস)। শামিম ও শাওন দুই ভাই তাদের দুজনকে ১০০টাকা ঈদ সালামি (উপহার) দিয়ে দুইভাগে ভাগ করে নিতে বলা হলো, শর্ত হলো বড় ভাইকে ছোট ভাই অপেক্ষা ১টাকা... Read More>>

" জুলিয়া পাস্ত্রানা "
(১৮৩৪ --১৮৬০)
যাকে বলা হতো পৃথিবীর কুৎসিততম নারী।

(পোস্টটি কাওকে কষ্ট দেওয়ার জন্য নয় শুধুমাত্র জানার জন্য)

সৃষ্টিকর্তা কাওকে দুনিয়াতে সুন্দর রুপে, কাওকে অসুন্দর রুপে প্রেরন করেন। এর পিছনে স্হান ,কাল ,পাত্র কারোই হাত নেই। এমনই একটি নির্মম ও হৃদয়বিদারক ঘটনা ঘটেছে জুলিয়া পাস্ত্রানার জীবনে। মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত... Read More>>

ভালবাসার আর এক নাম - দাদা'💞... Read More>>

কম্পিউটার থেকে
লাইভ বিশ্বকাপ দেখার লিংকঃ
http://milimishi.com/play.php... Read More>>

চাঁদ দেখা যায়নি, ঈদ বৃহস্পতিবার
... Read More>>

দূরবীনে সমস্যা; না চাঁদ উঠেনি?
৩দিন পর শোনা যাবে না তো যে, দূরবীনে সমস্যা ছিল?... Read More>>

ঈদ মোবারক।... Read More>>

12-Sep-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 3637 জন)
প্রশ্নঃ তিনি ছিলেন একজন ওলন্দাজ-অস্ট্রেলীয় সামরিক কমান্ডো অফিসার। তিনি দ্বিতীয় বিশ্বযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধে প্রত্যক্ষ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে বাংলাদেশের চতুর্থ সর্বোচ্চ সামরিক খেতাব বীর প্রতীক প্রদান করে। তিনিই একমাত্র বিদেশী যিনি এই রাষ্ট্রীয় খেতাবে ভূষিত হয়েছেন। আলোচ্য ব্যক্তিটির নাম কি?
(A) হ্যারল্ড উইলসন
(B) উইলিয়াম আব্রাহাম সাইমন ঔডারল্যান্ড
(C) এডওয়ার্ড হীথ
17-Aug-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 3494 জন)
প্রশ্নঃ দুটি দেশের মধ্যে যুদ্ধ হলে উভই দেশই চরম ক্ষতিগ্রস্থ হয়, অর্থনৈতিক ও বানিজ্যিকভাবে বিশ্বথেকে অনেক পিছিয়ে পড়ে। আন্তর্জাতিকভাবে কূটনৈতিক আলোচনা, জাতিসংঘের মধ্যস্থতা ইত্যাদি মাধ্যমে দুটি দেশের মধ্যে যুদ্ধ বন্ধ করে শান্তি আনায়ন সম্ভব। পাকিস্তান থেকে ভারত প্রায় ৫গুন বড়, দুটি দেশেই পারমানবিক শক্তিধর, যেখানে পারমানবিক অস্ত্র নিক্ষেপ করা হয় সেখান প্রায় ৮০০ বছরে কোন বৃক্ষ/কৃষি জন্মায় না। আমরা যুদ্ধ চাই না, আমরা যুদ্ধ করবো ক্ষুধার বিরুদ্ধে, দারিদ্রতার বিরুদ্ধে, পরিবেশ রক্ষার পক্ষে। আয়তনে ভারত বাংলাদেশ অপেক্ষা কত গুন বড়?
(A) প্রায় ২২-২৪গুন
(B) প্রায় ৬০-৬৫ গুন
(C) প্রায় ৯-১১গুন
04-Aug-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 3470 জন)
প্রশ্নঃ সঠিকভাবে জীবন পরিচালনা না করলে তার জীবন খুব দুর্বোধ্য হয়ে উঠে, যথা সময়ের কাজ যথা সময়ে করা, স্বাস্থের প্রতি যত্ন নেওয়া, পরিকল্পিতভাবে খরচ করা এই অভ্যাসগুলো পালন করে জীবনকে সহজ ও সুন্দর করে সাজানো যায়, চিন্তমুক্ত থাকা যায়। নিচের কোন চলচিত্রটি স্বাধীনতার আগে মুক্তি পেয়েছে?
(A) জীবন থেকে নেয়া, পরিচালক: জহির রায়হান
(B) বেদের মেয়ে জোসনা, পরিচালক: তোজাম্মেল হক বকুল
(C) পদ্মা নদীর মাঝি, পরিচালক: গৌতম ঘোষ