About হৃদয় হাসান

প্রতিপক্ষ ছোট, তবে চ্যালেঞ্জটা ছিলো অনেক বড়। সেই বড় চ্যালেঞ্জ সহজেই জিতলো বাংলাদেশ। উল্টো পাত্তাই পায়নি বিশ্বকাপের শুরুতে আলোচনায় থাকা বিশ্ব ক্রিকেটের উদীয়মান এই শক্তি। মুশফিকুর রহিমের ব্যাটিং দৃঢ়তা ও সাকিব আল হাসানের পাঁচ উইকেটের বোলিং ঘূর্ণিপাকে পুরো ম্যাচে সামান্যতম প্রতিদ্বন্দ্বিতাও গড়তে পারেনি গুলবাদিন-রাশিদদের আফগানিস্তান। প্রথম বাংলাদেশি হিসেবে ব্যাট হাতে অর্ধশত রান ও বল হাতে পাঁচ উইকেট নিয়ে অনন্য কীর্তি গড়লেন বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তোলপাড় করা একটি ভিডিও

বাংলাদেশের হসপিটালের অবস্থা।

প্রেমিকার বাড়ির সামনে ধর্নায় প্রেমিক ।

বাংলাদেশকে বিশ্বকাপে অংশগ্রহণ করতে দেওয়া হয়, অন্য দলের রের্কড অর্জন করানোর জন্য। যেমন কাল ইংল্যান্ড সর্বোচ্চ রানের রের্কড করালো, সেন্চুরি করালো। বাসাস বাংলাদেশ, পরউপকারী বাংলাদেশ।

ঈদ মোবারক।

বাংলাদেশ হারলেও, জিতে গেল

অপেক্ষায় আছি..

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আবেদন করতে যে যে যোগ্যতা থাকা আবশ্যকঃ
❑ ক ইউনিটঃ দেশের যেকোন শিক্ষাবোর্ডের অধীনে বিজ্ঞান অথবা কৃষিবিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ৮.০০ (৪র্থ বিষয়/অপশনাল সহ)। এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের প্রত্যেকটিতে আলাদাভাবে প্রাপ্ত জিপিএ কমপক্ষে ৩.৫০ থাকতে হবে।
►এস.এস.সিঃ ৩.৫০
►এইচ.এস.সিঃ ৩.৫০
মোটঃ ৮.০০ পয়েন্ট (৪র্থ বিষয়/অপশনাল সহ)।

❑ খ ইউনিটঃ দেশের যেকোন শিক্ষাবোর্ডের অধীনে মানবিক বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ৭.০০ (৪র্থ বিষয়/অপশনাল সহ)। ►এস.এস.সিঃ ৩.৫০
►এইচ.এস.সিঃ ৩.৫০
মোটঃ ৭.০০ পয়েন্ট (৪র্থ বিষয়/অপশনাল সহ)।
❑ গ ইউনিটঃ দেশের যেকোন শিক্ষাবোর্ডের অধীনে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ৭.৫০ (৪র্থ বিষয়/অপশনাল সহ)।
►এস.এস.সিঃ ৩.৫০
►এইচ.এস.সিঃ ৩.৫০
মোটঃ ৭.৫০ পয়েন্ট (৪র্থ বিষয়/অপশনাল সহ)।
❑ ঘ ইউনিটঃ ➽বিজ্ঞানঃ ✪দেশের যেকোন শিক্ষাবোর্ডের অধীনে বিজ্ঞান অথবা কৃষিবিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ৮.০০ (৪র্থ বিষয়/অপশনাল সহ)।
►এস.এস.সিঃ ৩.৫০
►এইচ.এস.সিঃ ৩.৫০
মোটঃ ৮.০০ পয়েন্ট (৪র্থ বিষয়/অপশনাল সহ)।
➽মানবিকঃ
✪দেশের যেকোন শিক্ষাবোর্ডের অধীনে মানবিক বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ৭.০০ (৪র্থ বিষয়/অপশনাল সহ)।
►এস.এস.সিঃ ৩.৫০
►এইচ.এস.সিঃ ৩.৫০
মোটঃ ৭.০০ পয়েন্ট (৪র্থ বিষয়/অপশনাল সহ)।
➽ব্যবসায় শিক্ষাঃ দেশের যেকোন শিক্ষাবোর্ডের অধীনে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ৭.৫০ (৪র্থ বিষয়/অপশনাল সহ)।
►এস.এস.সিঃ ৩.৫০
►এইচ.এস.সিঃ ৩.৫০
মোটঃ ৭.৫০ পয়েন্ট (৪র্থ বিষয়/অপশনাল সহ)।

❑ চ ইউনিটঃ দেশের যেকোন শিক্ষাবোর্ডের অধীনে যেকোন বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ৬.৫০ (৪র্থ বিষয়/অপশনাল সহ)।
►এস.এস.সিঃ ৩.০০
►এইচ.এস.সিঃ ৩.০০
মোটঃ ৬.৫০ পয়েন্ট (৪র্থ বিষয়/অপশনাল সহ)।

!!!..আজকের সেরা প্রশ্ন..!!!
পরিবারের সদস্য সংখ্যা পাঁচ জন, বাড়িতে রুটি আছে চারটি,,,এর মধ্যে একজন বললো
আমার খিদা নেই
মানুষ টি কে???

ইন্ডিয়ান সব চ্যানেল কি বন্ধ হয়ে যাবে?
সোমবার (১ এপ্রিল) দুপুর নাগাদ বাংলাদেশে সর্বাধিক জনপ্রিয় ভারতীয় টেলিভিশন চ্যানেল প্রতিষ্ঠান জি নেটওয়ার্কের সব চ্যানেলের সম্প্রচার বন্ধ হয়ে যায়!
শুধু ভারতের জি নেটওয়ার্কের (জি বাংলা, জি সিনেমা, জি টিভি প্রভৃতি) চ্যানেলগুলোই নয়, পর্যায়ক্রমে দেশে সম্প্রচার হওয়া আরও বিদেশি চ্যানেল বন্ধ করা হবে! দেশের ৩০টি চ্যানেল ছাড়া বিদেশের কোনও চ্যানেল আর দেখা যাবে না বলে বাংলা ট্রিবিউনকে জানিয়েছে সংশ্লিষ্ট একাধিক সূত্র।
তবে এই বন্ধের নির্দেশ কিংবা কার্যক্রম কোন পক্ষ থেকে এবং কেন এসেছে, সে বিষয়ে কোনও স্পষ্ট তথ্য এখনও পাওয়া যাচ্ছে না।
জানা গেছে, সোমবার বাংলাদেশে জি নেটওয়ার্কের সবকটি চ্যানেলের সম্প্রচার বন্ধ হওয়ার আগে একই দিনে ক্যাবল অপারেটরদের একটি চিঠি পাঠিয়েছে তথ্য মন্ত্রণালয়। ওই চিঠিতে বন্ধের নির্দেশ না দিলেও বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন সম্প্রচারের বিষয়টি পর্যবেক্ষণের কথা বলা হয়। জানতে চাওয়া হয়, কোন কোন বিদেশি চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন প্রচার হচ্ছে।

বাংলাদেশে বেকার সংখ্যা বেশি হওয়ায়, প্রতারক চক্র বেকারদের বিভিন্ন ‘ভূয়া চাকুরীর’ প্রলোভন দেখিয়ে সহজে ফাঁদে ফেলতে পারেন। যেমন- পার্ট টাইম জব, ঘরে বসে অনলাইনে ইনকাম ‍করুন, MLM কোম্পানী ইত্যাদি। এ ধরনের বিজ্ঞাপন ও প্রতিষ্ঠান 98% ভূয়া। তাই কোন প্রতিষ্ঠান ও বিজ্ঞাপন সম্পর্কে ভাল করে না জেনে শুরুতেই লোভে পড়ে অথবা আবেগের বসে বেশি পরিমানে টাকা ‘বিনিয়োগ’ করা বোকামী ছাড়া কিছুই নয়। ‘ওয়েব সাইট’ কে আবিষ্কার করেন?
(A) টিম বার্নার্স-লি
(B) মার্ক জুকারবার্গ
(C) বিল গেটস

Good Morning Every Body.

পৃথিবীর স্বর্ণ কী নিঃশেষ হয়ে যাচ্ছে?
বিশ্ব এখন বছরে প্রায় ৩ হাজার টন স্বর্ণ উৎপাদন করছে। যেহেতু নতুন বড় খনির সন্ধান আর মিলছে না, তাই বলা হচ্ছে, এটাই সর্বোচ্চ উৎপাদন। স্বর্ণের উৎপাদন কমে যাচ্ছে এমন ধুয়া আগেও উঠেছিল। কিন্তু বিশ্লেষকরা বলছেন, এবার হয়তো সত্যিই ‘রাখাল বালকের বাঘ এসেছে’।

মিলছে না বিশ্বমানের খনি
এবারের আশঙ্কার কারণ আছে। সাধারণত ৫০ লাখ আউন্স স্বর্ণ মজুদ থাকলে সেসব খনিকে বিশ্বমানের ও লাভজনক খনি বলা হয়। কিন্তু এখন যেসব খনি মিলছে তাতে আড়াই লাখ আউন্স স্বর্ণের বেশি মজুদ দেখা যাচ্ছে না।

খনি বাদ দিয়ে শেয়ারবাজারে
ক্যানাডাভিত্তিক খনি উৎপাদন বিশ্লেষক কোম্পানি মাইসন প্লেসমেন্ট ডয়চে ভেলেকে জানিয়েছে যে, উৎপাদন কোম্পানিগুলো ভাবছে যে খনিতে বিনিয়োগের চাইতে স্টক মার্কেট থেকে স্বর্ণ কেনা লাভজনক। তাই অনেকেই তাই করছে।

নতুন ফ্রন্টিয়ার
এখন অস্ট্রেলিয়া, ক্যানাডা ও যুক্তরাষ্ট্র বিশ্বের স্বর্ণ উৎপাদনে ৪০ ভাগ খরচের যোগান দেয়। বিশ্লেষকরা বলেন, এরই মধ্যে সহজে পাওয়া যায় এমন ফল খাওয়া শেষ। এখন খনি কোম্পানিগুলোকে ইকুয়েডর বা দক্ষিণ অ্যামেরিকা ও আফ্রিকার দেশগুলোর দিকে নজর দিতে হবে।

ভবিষ্যৎ
এখন বিশ্বের বাজারে ১ লাখ ৯০ হাজার টন স্বর্ণ আছে। আর বছরে উৎপাদিত হয় ৩ হাজার টন। তাই উৎপাদন কমে গেলে খুব বেশি প্রভাব পড়বে না। বিশ্লেষকদের মতে, ভবিষ্যতে স্বর্ণ আসলে রিসাইক্লিং থেকে আসবে, খনি থেকে নয়।

সুখী দেশের তালিকায় বাংলাদেশের আরো অবনতি
(News মেনু থেকে প্রাপ্ত, সূত্র: ইত্তেফাক)
বিশ্বে সুখী দেশের তালিকায় এ বছর বাংলাদেশের অবস্থান ১৫৬ দেশের মধ্যে ১২৫তম। গত বছরের থেকে এবারো ১০ ধাপ পিছিয়েছে বাংলাদেশ। তালিকায় সবার ওপরে ফিনল্যান্ড ও নিচে দক্ষিণ সুদানের অবস্থান। গতকাল বুধবার এ তালিকা প্রকাশ করা হয়।


‘সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস নেটওয়ার্ক’ নামে একটি সংস্থার মাধ্যমে ২০১২ সাল থেকে ‘ওয়ার্ল্ড হ্যাপিনেস রিপোর্ট’ প্রকাশ করে আসছে জাতিসংঘ। নাগরিকদের জীবন নিয়ে প্রত্যাশা, সামাজিক সুরক্ষা ও দুর্নীতির মতো বিষয়গুলো বিবেচনায় নিয়ে এ তালিকা তৈরি করা হয়।

দ. কোরিয়ার সঙ্গে সংযোগ কার্যালয় বন্ধ করে দিচ্ছে উ. কোরিয়া
(News মেনু থেকে প্রাপ্ত, সূত্র: কালের কন্ঠ)
দক্ষিণ কোরিয়ার সঙ্গে যোগাযোগের কার্যালয় বন্ধ করে দিয়েছে উত্তর কোরিয়া। গত বছর দু'দেশের উষ্ণ সম্পর্কের মধ্যেই ওই কার্যালয় চালু করা হয়েছিল। বৈরি সম্পর্ক কাটিয়ে সুসম্পর্ক স্থাপনের জন্য আলাপ চালিয়ে যাওয়ার জন্যই ওই কার্যালয় খোলা হয়েছিল।

দক্ষিণ কোরিয়া বলছে, শুক্রবার উত্তর কোরিয়ার পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে সে দেশের কর্মকর্তারা ওই কার্যালয় ছেড়ে চলে যাবেন। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়া। সেই সঙ্গে সিউল চায়, উত্তর কোরিয়া যেন এ ধরনের সিদ্ধান্ত থেকে দ্রুত সরে আসে।

গত মাসে ভিয়েতনামের হানয় এ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসার পর উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন কোনো ধরনের ফলাবর্তন ছাড়াই ফিরে যান। তার পরই এ ধরনের সিদ্ধান্ত আসলো।

মাথায় হিজাব, বুকে গোলাপ ও হাতে রাইফেল নিয়ে মসজিদের নিরাপত্তায় নারী পুলিশ
(News মেনু থেকে প্রাপ্ত, সূত্র: ইত্তেফাক)
নারী পুলিশ সদস্যের নাম মাইকেল ইভানস। তিনি একজন কন্সেটেবল।

ছবিটি ইতোমধ্যে ব্যাপক ভাইরাল হয়ে গেছে। এ নিয়ে নিয়ে অনেকে কমেন্টও করেছেন। একজন লিখেছেন, ছবিটি নিউজিল্যান্ডের সহিষ্ণুতা, সমবেদনা এবং মানবতার এক বলিষ্ঠ উদাহরণ।

আরো পড়ুন: মুস্তাফিজ-শিমুর বিয়ের আনুষ্ঠানিকতা শেষ

আলডেন উইলিয়ামস সাংবাদিক বলেন, সাংবাদিকতা জীবনে আমি অনেক পুলিশের ছবি তুলেছি। কিন্তু মাথায় হিজাব, হাতে অ্যাসল্ট রাইফেল আর বুকে লাল গোলাপের মতো অসাধারণ সামঞ্জস্যের ছবি আগে কখনো দেখেনি।

এদিকে আজ নিউজিল্যান্ডের রেডিও ও টেলিভিশন শুক্রবারের জুমার নামাজ সরাসরি সম্প্রচার করা হয়। এছাড়া রাষ্ট্রীয়ভাবে দুই মিনিট নীরবতাও পালন করা হয়। শুধু তাই নয়, হামলায় নিহত মুসল্লিদের শ্রদ্ধা ও মুসলমানদের প্রতি সংহতি জানাতে নূর মসজিদের সামনে হ্যাগলি পার্কে জড়ো হন নিউজিল্যান্ডের হাজারো মানুষ। সেখানে উপস্থিত ছিলেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন।

গত শুক্রবার ক্রাইস্টচার্চে এক পৈশাচিক হত্যাকাণ্ড ঘটে। আল নূর ও লিনউড মসজিদে হামলা চালিয়ে ৫০ জন মুসল্লিকে হত্যা করে সন্ত্রাসীরা। আর হত্যাকাণ্ডে জড়িত ছিলেন অস্ট্রেলীয় শ্বেতাঙ্গ বর্ণবাদী সন্ত্রাসী ব্রেন্টন টারান্ট।

বাংলাদেশে ফুরিয়ে যাচ্ছে সুপেয় পানি
(News মেনু থেকে প্রাপ্ত, সূত্র: সমকাল)
বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) তথ্যমতে, দেশের ৪১ জেলার ১৯২ উপজেলায় দেখা দিয়েছে তীব্র জলসংকট। রাজধানী ঢাকায় পানির স্তর ভূপৃষ্ঠ থেকে গড়ে ২১২ ফুট নিচে চলে গেছে। যে কারণে ভবিষ্যতে এখানকার পানিতে সমুদ্রের লবণজল চলে আসার আশঙ্কা দেখা দিয়েছে। ওয়াটার এইড জানাচ্ছে, সুপেয় পানি পাচ্ছেন না দেশের প্রায় আড়াই কোটি মানুষ। উপকূলীয় অঞ্চলে এখনই ১০ কিলোমিটার দূর থেকে খাবার পানি সংগ্রহ করতে হচ্ছে। দেশের অধিকাংশ এলাকায়ই শুরু হয়েছে মরুকরণ প্রক্রিয়া। কারণ পানির স্তর অনেক নিচে নেমে গেছে।

এমন পরিস্থিতিতে আজ বিশ্বব্যাপী পালিত হচ্ছে বিশ্ব পানি দিবস। জাতিসংঘ দিবসটির প্রাতিপাদ্য নির্ধারণ করেছে 'পানির মৌলিক অধিকার থেকে কাউকে বঞ্চিত করা যাবে না'। তবে সাপ্তাহিক বন্ধের কারণে আজ বাংলদেশে দিবসটি আনুষ্ঠানিকভাবে পালিত হবে না। পানিসম্পদ মন্ত্রণালয় জানিয়েছে, আগামী ১১ এপ্রিল দিবসটি পালিত হবে। পানি দিবস উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বাণী দিয়েছেন।

সীমান্তে পাকিস্তানের জঙ্গিবিমান : জরুরি ভিত্তিতে অস্ত্র চেয়েছে ভারতের বিমানবাহিনী
(বিস্তারিত News মেনুতে)

বাঙ্গালিরা এত ট্যালেন্ট কেন?
স্টিলের পাইপে ঢুকিয়ে সারাদেশে ইয়াবা পাচার করতেন তারা
--
(বিস্তারিত News মেনুতে)

তৃতীয় শ্রেণি পর্যন্ত আর পরীক্ষা হবে না।
(বিস্তারিত News মেনুতে)

এটাই আমার শেষ বক্তব্য: জন্মদিনে এরশাদ
(বিস্তারিত News মেনুতে)

প্রায় দেড় কিলোমিটারের পদ্মা সেতু দৃশ্যমান হবে আগামীকালঃ
(বিস্তারিত News মেনুতে)

শুক্রবার নিউজিল্যান্ডের টিভি-বেতারে আজান সম্প্রচার হবে
(সূত্র: কালের কন্ঠ) তারিখ:20-Mar-2019
-
গত শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে বর্বরোচিত হামলা করা হয়। আগামী শুক্রবার নিউজিল্যান্ডের সরকারি টেলিভিশন (টিভিএনজেড) ও বেতারে (আরএনজেড) আজান সম্প্রচার করা হবে।

ওই হামলায় হতাহতদের প্রতি শ্রদ্ধা এবং মুসলিম সম্প্রদায়ের সাথে একাত্মতা ঘোষণা করতে এই উদ্যোগ গ্রহণ করেছে দেশটির সরকার।

ফেসবুক প্রেম তছনছ সংসারঃ
---
হঠাৎ বউয়ের পরিবর্তন মোকাররমের মনে সন্দেহের দানা বাঁধে। খোঁজ নিয়ে জানতে পারেন স্ত্রী একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর সঙ্গে পরকীয়া প্রেমে হাবুডুবু খাচ্ছে। নির্দোষ মোকাররম স্ত্রীর কাছ থেকে এমনটি কখনই আশা করেনি। তাই মেনে নিতে পারেনি স্ত্রীর পরকীয়া। এর কিছুদিন পর থেকেই তাদের সংসারে অশান্তি শুরু হয়। আর এই পরিণতি হয় সংসার ভাঙার মধ্য দিয়ে।
[বিস্তারিত News মেনুতে...]

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেয়েদের হলের ট্রাঙ্ক থেকে উদ্ধার নবজাতকটিকে বাঁচানো গেল না।
[ বিস্তারিত News মেনুতে .... ]

সৌদি নারীদের বিয়ে করতে পারবেন বাংলাদেশীরাও
[বিস্তারিত “News" মেনুতে...]

যারা ধুমপান করে তাদের মুখের লালা দূষিত ও বিষাক্ত হয়ে থাকে, যা ধীরে ধীরে দেহে প্রবেশ করে রক্ত দূষিত করে যক্ষ্ণা ও ক্যান্সারের জন্ম দেয়। শিশুরা পরোক্ষ ধূমপানের কারণে নিউমোনিয়া ও অ্যাজমায় আক্রান্ত হয়ে মৃত্যুর দিকে ঝুঁকে পড়ে। এছাড়া পরোক্ষ ধূমপানের কারণে হৃদরোগ, ফুসফুসের ক্যান্সার সহ শ্বাস-প্রশ্বাসজনিত রোগও দেখা দেয়। গবেষণায় এও বেরিয়ে এসেছে যে, পরোক্ষ ধূমপান পুরুষের তুলনায় নারীর উপর বেশি ক্ষতিকর প্রভাব ফেলে।

বিরাট-আনুশকার বিয়েতে যোগ দিচ্ছেন শাহরুখ ও আমির?
টাইমস নাউ এর প্রতিবেদন বলছে, এ মুহূর্তে সপরিবারে ইতালিতে অবস্থান করছেন বিরাট কোহলি ও আনুশমকা শর্মা। সেখানেই গোপনে বিয়ের পাঠ চুকাবেন তারা। বিয়ের সম্ভাব্য তারিখ হতে পারে ১৮ ডিসেম্বর এবং তাতে উপস্থিত থাকবেন বলিউড তারকা শাহরুখ খান, আমির খান সহ তাদের কাছের কিছু মানুষ।

অতিথি তালিকায় যুক্ত হতে পারে ‘যশরাজ ফিল্মস’ এর কর্ণধার আদিত্য চোপড়া ও ‘ব্যান্ড বাজা বরাত’ পরিচালক মনিশ শর্মা। ক্রিকেট তারকা বিরাট কোহলির পক্ষ থেকে শচীন টেন্ডুলকর ও যুবরাজ সিংকেও দেখা যেতে পারে বিয়ের আসরে- এমনটাই জানিয়েছেন বিরাট ও আনুশকার ঘনিষ্ঠ এক সূত্র।

বিয়ের সম্ভাব্য তারিখ ১৮ ডিসেম্বর হলেও ১২ ডিসেম্বরও বিয়ের আসরে বসতে পারেন তারা। ইতালির মিলান কিংবা ফ্লোরেন্স শহরে বিয়ের পর্ব সেরে মুম্বাইতে ফিরে বিয়ে রেজিস্ট্রি করবেন ‘বিরুশকা’। আর রেজিস্ট্রেশনের সম্ভাব্য তারিখ ১২ জানুয়ারি, ২০১৮।
গণমাধ্যমে প্রেম ও বিয়ে নিয়ে সরাসরি মুখ না খুললেও সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কয়েকবার আনুশকার প্রতি ভালোবাসার কথা প্রকাশ করেছেন বিরাট। তবে এ বিষয়ে বরাবরই মুখে কুলুপ এঁটে রেখেছেন ‘পিকে’ অভিনেত্রী।

এর আগে বহুবার বিরাট ও আনুশকার বিয়ে খবর শোনা গেলেও পরে তা স্রেফ গুজব হিসেবেই প্রমাণিত হয়েছে। সম্প্রতি আবারও ‘বিরুশকার’ বিয়ের খবরে সরগরম ভারতের মিডিয়া পাড়া। এবারের খবর কতটা সত্যি তা বলে দেবে সময়ই!

সিগারেট তৈরির একটি মূল উপাদান ইঁদুরের বিষ্ঠা!
***বিস্তারিত দেখুন ‘News’ মেনুতে।

কীভাবে এত ডলার কামালেন ২১ বছরের তরুণী?
***বিস্তারিত দেখুন ‘News’ মেনুতে।

একজন বাবার দেয়া সেরা উপদেশ।
...............................................................................
১) কখনও কাওকে ছোট করে দেখবা না, নইলে তুমি ছোট হয়ে যাবে।।
২) জুতো সেলাই করলে পা বাড়িয়ে দিয়ো না, বরং জুতোটা নিজে একবার মুছে দিয়ো।। জুতো কিনতে গেলে নিজেই ট্রাইল দিয়ো।
৩) কখনও কামলা,কাজের, লোক,বুয়া বলে ডেকো না।। মনে রেখো তারাও কারওনা কারও ভাই বোন মা বাবা। তাদের ভাই আপা বলে ডেকো।
৪) পড়াশুনা করে জীবনে উন্নতো করো কিন্তু কারও ঘাড়ে পা দিয়ে উপরে উঠার চেষ্টা করো না।
৫) কাওকে সাহাজ্য করে পিছনে ফিড়ে চেয়ো না, সে লজ্জা পেতে পারে।।
৬) সবসময় দেয়ার চেষ্টা করবা।। মনে রাখবা প্রদান কারির হাত সর্বদা উপরেই থাকে।
৭) এমন কিছু করো না যার জন্য তোমার এবং তোমার পরিবারের উপর আঙুল উঠে।
৮) ছেলে হয়ে জন্মাইছো, দায়িত্ব এড়িয়ে যেয়ো না।
৯) তোমার কি আছে তোমার গায়ে লিখা নেই, কিন্তু তোমার ব্যাবহারে আছে।
১০) কখনও মা কে শুনে বউকে এবং বউকে শুনে মাকে বিচারে কাঠগড়ায় দাড় করিও না।। কাওকে ফেলতে পারবে না।।
১১) যখন রাস্তায় হাটবে দেখে হাটবে, কেও পড়ে গেলো কি না।।
১২) কারও বাসায় নিমন্ত্রন খেতে গেলেও বাসায় এক মুঠো ভাত খেয়ে যাবে।। যাতে কারও বাড়ির ভাতের অপেক্ষায় না থাকতে হয়।
১৩) কারও বাসার খাবার নিয়ে সমালোচনা করবে না,
কেও খাবার অস্বাদ করার চেষ্টা করেনা।
১৪) বড়দের মাঝে তোমার চেয়ারটা বরাদ্দ নেই, আছে ছোটদের মাঝে
১৫) বড় হবার নয়, মানুষ হবার চেষ্টা করবা। তবেই বড় হবা
১৬) শ্বশুড় কিংবা শাশুড়িকে এতটা সম্মান দিয়ো যাতে তার মেয়েকে তোমার বাড়ি পাঠানোর জন্য উতলা থাকে।
১৭) বাইক কখনও জোড়ে চালিও না, তাতে তোমার কলিজার কাপুনি বেড়ে যেতে না পারে রাস্তার পাশে থাকা মানুষটার কাপুনি বেড়ে যেতে পারে।।

একজন বাবার দেয়া সেরা উপদেশ।
...............................................................................
১) কখনও কাওকে ছোট করে দেখবা না, নইলে তুমি ছোট হয়ে যাবে।।
২) জুতো সেলাই করলে পা বাড়িয়ে দিয়ো না, বরং জুতোটা নিজে একবার মুছে দিয়ো।। জুতো কিনতে গেলে নিজেই ট্রাইল দিয়ো।
৩) কখনও কামলা,কাজের, লোক,বুয়া বলে ডেকো না।। মনে রেখো তারাও কারওনা কারও ভাই বোন মা বাবা। তাদের ভাই আপা বলে ডেকো।
৪) পড়াশুনা করে জীবনে উন্নতো করো কিন্তু কারও ঘাড়ে পা দিয়ে উপরে উঠার চেষ্টা করো না।
৫) কাওকে সাহাজ্য করে পিছনে ফিড়ে চেয়ো না, সে লজ্জা পেতে পারে।।
৬) সবসময় দেয়ার চেষ্টা করবা।। মনে রাখবা প্রদান কারির হাত সর্বদা উপরেই থাকে।
৭) এমন কিছু করো না যার জন্য তোমার এবং তোমার পরিবারের উপর আঙুল উঠে।
৮) ছেলে হয়ে জন্মাইছো, দায়িত্ব এড়িয়ে যেয়ো না।
৯) তোমার কি আছে তোমার গায়ে লিখা নেই, কিন্তু তোমার ব্যাবহারে আছে।
১০) কখনও মা কে শুনে বউকে এবং বউকে শুনে মাকে বিচারে কাঠগড়ায় দাড় করিও না।। কাওকে ফেলতে পারবে না।।
১১) যখন রাস্তায় হাটবে দেখে হাটবে, কেও পড়ে গেলো কি না।।
১২) কারও বাসায় নিমন্ত্রন খেতে গেলেও বাসায় এক মুঠো ভাত খেয়ে যাবে।। যাতে কারও বাড়ির ভাতের অপেক্ষায় না থাকতে হয়।
১৩) কারও বাসার খাবার নিয়ে সমালোচনা করবে না,
কেও খাবার অস্বাদ করার চেষ্টা করেনা।
১৪) বড়দের মাঝে তোমার চেয়ারটা বরাদ্দ নেই, আছে ছোটদের মাঝে
১৫) বড় হবার নয়, মানুষ হবার চেষ্টা করবা। তবেই বড় হবা
১৬) শ্বশুড় কিংবা শাশুড়িকে এতটা সম্মান দিয়ো যাতে তার মেয়েকে তোমার বাড়ি পাঠানোর জন্য উতলা থাকে।
১৭) বাইক কখনও জোড়ে চালিও না, তাতে তোমার কলিজার কাপুনি বেড়ে যেতে না পারে রাস্তার পাশে থাকা মানুষটার কাপুনি বেড়ে যেতে পারে।।

গুজব যেভাবে ছড়ায়...

দেশবাসি সাবধান!!!
ঠাকুরগাঁওয়ে একই পরিবারে ৫ জনের মৃত্যু নিপাহ ভাইরাসে।
[বিস্তারিত News মেুনতে দেখুন]

পাকিস্তানের ক্ষোভের মুখে প্রিয়াঙ্কা চোপড়া।
বিস্তারিত মিলিমিশি News মেনুতে।

উত্থান-পতনের সমষ্টিই হলো জীবন। এই উত্থান-পতনের মধ্য দিয়ে জীবন পরিচালনা করে সফলতায় পৌছাতে হয়। পতনকে (বিপদ, ব্যর্থতা, ক্ষতি) যে জয় করতে পারে, উত্থান তার জন্য অবধারিত। সমুদ্র/নদীতে জোয়ার-ভাটা (স্রোত) কেন হয়?
(A) পৃথিবী বৃত্তাকারে ঘোরার জন্য
(B) চন্দ্র-সূর্যের আকর্শনের জন্য
(C) পৃথিবী-সূর্যের আকর্শনের জন্য

বাল্যবিবাহ যেমন উচিত নয়, তেমনি বিয়ের বয়স হওয়ার পর বেশি সময় অতিবাহিত করাও উচিত নয়। অধিকাংশ মেয়েরা ক্যারিয়র গড়ে অত:পর বিয়ে করতে চায়, এটা ভাল দিক হলেও, ক্যারিয়র গড়তে গড়তে অতিরিক্ত সময় যেন পার হয়ে না যায়, সেদিক্ষে অবশ্যই লক্ষ্য রাখতে হবে। বিয়ের পর অবশ্যই পরিকল্পনা অনুযায়ী সন্তান গ্রহণ করা উচিত। সন্তানের সংখ্য ২ এর মধ্যে হলে পরিবার সুন্দর ও সুশৃঙ্ক্ষল হয়। বর্তমানে বাংলাদেশে ছেলে-মেয়ের বিয়ের সর্বনিম্ন বয়স কত?
(A) ছেলে-২১, মেয়ে-১৮
(B) ছেলে-২২, মেয়ে-২১
(C) ছেলে-২৪, মেয়ে-১৮

আজ 21শে ফ্রেব্রুয়ারী।

IQ Test:
একটা বিষয় খেয়ার কলাম, যারা প্রথমে প্রফাইল পিকচার আপলোড দিতে গিয়ে ভুলে ওয়ালে পিকচারটি পোস্ট করে দেন, তাদের তুলনায় যারা প্রথমেই সরাসরি প্রফাইল পিকচার আপলোড দিতে পারেন তাদের IQ অনেক বেশি।

আজকের কুইজ (26-Jun-2019)

আজ অংশগ্রহণ করেছেন:3387 জন
প্রশ্নঃ ‘Education-শিক্ষা’ এই বর্ণটির মধ্যে 5 ভাওয়েল রয়েছে, আবার ‘A Quick brown fox jumps over the lazy dog’ বাক্যটির মধ্যে ইংরেজী 26টি অক্ষর রয়েছে। নিচের কোন Word টি ‘ক্ষতিকারক’ এর সঠিক ইংরেজী শব্দ?
(A) Harmful
(B) Harmfully
(C) Damageable