About MD. ABDUL MAJID

Language Activity

Scout Team 2019

শুরু হচ্ছে BTT প্রশিক্ষন

Scrabble Compatition Ficture 2019
Vanue: KUP High School, Kaliganj
Organize By: 12 STAR School, Shikkhanchal, Kaliganj, Lalmonirhat.

বিশ্ব ইজতেমার কারণে এস,এস,সি / দাখিল পরীক্ষার- ২০১৯ সময়সূচি পরিবর্তন

শুধু ভাগ্য নয়, মানুষ তার কর্মের মাধ্যমেও জীবনকে পরিবর্তন করতে পারে।

শিক্ষক বাতায়ন জিতলে, জিতে যাবে বাংলাদেশ!
আর মাত্র এক দিন বাকি
ভোট না দিয়ে থাকলে, আজই ভোট দিন ।
জাতিসংঘের বিশেষায়িত সংস্থা আইটিইউ (ITU) প্রতি বছর তথ্য-প্রযুক্তি খাতে World Summit on Information Society (WSIS) অ্যাওয়ার্ড প্রদান করে থাকে। সারা বাংলাদেশের শিক্ষকদের সূতিকাগার ও প্রাণকেন্দ্র সর্বোপরি শিক্ষকদের নিজ উদ্যোগে তৈরি একমাত্র অনলাইন প্ল্যাটফর্ম শিক্ষক বাতায়ন যা ৯ নং ক্যাটাগরিতে মনোনীত হয়েছে। বাংলাদেশ থেকে সর্বমোট ১৩ টি ডিজিটাল সেবার উদ্যোগ মনোনীত হয়েছে WSIS Prize 2019 পুরস্কারের জন্যে। আমার আপনার সকল শিক্ষকদের প্রাণের সূতিকাগার শিক্ষক বাতায়নকে বিজয়ী করতে আপনাকে ৯ নং ক্যাটাগরি সহ মোট ১৮ টি ক্যাটাগরিতে ভোট প্রদান করতে হবে। মাটি ও দেশ মাতৃকার জন্য নিজের ভালোবাসা দিয়ে জিতিয়ে দিব বাংলাদেশকে। জীবনের মূল্যবান ৫ মিনিট সময় দান করতে হবে দেশের নাম উজ্জ্বল করতে। আপনার একটি ভোটে পৃথিবীর বুকে বাংলাদেশের নামটি শ্রদ্ধাভরে উচ্চারিত হবে। বিশ্ব দরবারে বাংলাদেশকে জিতিয়ে দিতে ভোট করতে হবে ১৩ টি ডিজিটাল সেবার উদ্যোগকে।

19-Jul-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 3623 জন)
প্রশ্নঃ শত বছর জীবত থেকে কেউ যে কাজ করবে, তা যদি তুমি পঞ্চাশ বছর জবীত থেকে করতে পার তাহলে তুমিও শত বছর জীবন পেলে। আমরা চাইলে কর্মের পরিধি ও তাৎপরতা বৃদ্ধি করে শত বছর বাঁচতে পারি। মানে পঞ্চাশ বছর বেচেঁ থেকে শত বছর বা তারও বেশি বছরের সমান কাজ করতে পারি। ১২ কর্মঘন্টার মধ্যে ‘কামাল’ প্রতিদিন ৪ঘন্টা অপচয় করেন ও ৮ঘন্টা কাজ করেন অন্যদিকে তার সহকর্মি ‘শামিম’ কোন সময় অপচয় করেন না। দুজনেই ১৮বছর চাকুরী করলে শামিমের তুলনায় কামাল কত বছর কম চাকুরী করলো?
(A) ৯ বছর
(B) ৪ বছর
(C) ৬ বছর
06-Jul-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 4053 জন)
প্রশ্নঃ চিকিৎসকের পরামর্শ ছাড়া আর কোন এ্যান্টিবায়টিক নয়। বিশেষজ্ঞদের মতে ঐষধ (এ্যান্টিবায়িটিক) এর অপব্যবহার মানব সভ্যতা ধ্বংশের জন্য দায়ি হবে। কারণ অনাকাঙ্ক্ষিত/অসম্পূর্ণ এ্যান্টিবায়িটিক ডোজ প্রয়োগের ফলে মানব শরীরে একসময় আর কোন এ্যান্টিবায়িটিক কাজ করবে না। বর্তমানেই বিভিন্ন হসপিটালে এই সমস্যা দেখা দিয়েছে, এ অবস্থা অব্যাহত থাকলে সামান্য রোগেই চোখের সামনে রোগী মারা যাবে। বাংলাদেশের সব চেয়ে বড় সরকারি হাসপাতাল কোনটি?
(A) স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ
(B) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ
(C) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল
02-Jul-2019 তারিখের কুইজ
(অংশগ্রহণ করেছেন: 4208 জন)
প্রশ্নঃ রাশিয়ার ক্যান্সার বিশেষজ্ঞ ডা. গুপ্তপ্রসাদ রেড্ডি (বি ভি) বলেছেন, ক্যান্সার কোনো মরণব্যাধি নয়, মাত্র দুটি উপায় অনুসরণ করলেই উধাও হবে ক্যান্সার। ১. প্রথমেই সব ধরনের সুগার বা চিনি খাওয়া ছেড়ে দিন। ২. এরপর এক গ্লাস গরম পানিতে একটি লেবু চিপে মিশিয়ে নিন। টানা তিন মাস সকালে খাবারের আগে খালি পেটে এই লেবু মিশ্রিত গরম পানি পান করুন। উধাও হয়ে যাবে ক্যান্সার। -- ক্যান্সার হতে পারে এ জন্য নিচের কোন মাছটি খাওয়া নিষেধ?
(A) পিরহানা মাছ
(B) তেলাপিয়া মাছ
(C) পটকা মাছ